বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় হাইকমিশনারের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক:

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে মুজিববর্ষ (২০২০) উদযাপনের সূচনায় সোমবার (৩ ফেব্রুয়ারি) টুঙ্গীপাড়ায় গিয়ে জাতির পিতার সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি। এসময় বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় প্রার্থনা করা হয়।

গভীর শ্রদ্ধায় বঙ্গবন্ধুর অবদান ও আত্মত্যাগের কথা স্মরণ করে রীভা গাঙ্গুলি দাশ বলেন, বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে পেরে আমি খুবই সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ও ভারতের সঙ্গে সম্পর্কটা ঐতিহাসিক। আমাদের দুই দেশের সংস্কৃতির মধ্যে একটি দারুণ মিল রয়েছে, এতে বঙ্গবন্ধুর বিশাল ভূমিকা রয়েছে। এশিয়ান নেতাদের মধ্যে বঙ্গবন্ধু একজন খুবই গুরুত্বপূর্ণ নেতা। যে সাহস ও ভিশন নিয়ে তিনি পথ শুরু করেছিলেন, সেটা শেষ করতে পারেননি। তবে তার স্বপ্ন সোনার বাংলা গড়ার ভিশনকে আজ বাস্তবায়িত করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক্ষেত্রে ভারত সব সময় বাংলাদেশের পাশে ছিল এবং থাকবে।

তিনি বলেন, ১৭ মার্চ থেকে মুজিববর্ষ উদযাপনে আমরা অংশ নিতে প্রস্তুত। আমার বিশ্বাস, মুজিববর্ষে অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব আরও দৃঢ় ও গভীর হবে।

এসময় হাইকমিশনারের সঙ্গে তার স্বামী প্রশান্ত কুমার দাশ, প্রথম সচিব (রাজনৈতিক) নবনীতা চক্রবর্তী, প্রটোকল অফিসার নিরাজ কুমার বিলখা, সহকারী কেএমএস রেড্ডি উপস্থিত ছিলেন।

আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল বাকী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমুখ।

পরে রীভা গাঙ্গুলি বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্স ঘুরে দেখেন এবং বঙ্গবন্ধু ভবনে কিছু সময় কাটান। পরিদর্শন বইয়েও তিনি তার মন্তব্য লেখেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech